১৯৮৬ সালের দুর্লভ নূরানী তাকরীর||গাউছে জামান মুফতীয়ে আজম আল্লামা সৈয়দ আলী আজম চাঁদপুরীশাহ (রাঃ)

  Рет қаралды 7,968

Chandpurisha Tv Online

Chandpurisha Tv Online

Күн бұрын

বিসমিল্লাহির রাহমানির রাহীম
কুতুবে জমান হযরত আলী আজম চাঁদপুরীশাহ্ (রাঃ) এর সংক্ষিপ্ত জীবনী
🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅🔅
★ মহান অলি- আউলিয়াগণের স্মৃতিধন্য পূন্যভূমি এই বাংলাদেশ। কেবলারমাত্র মহান অলি- আল্লাহগণের আত্মত্যাগ ও আধ্যাত্মিকতার পরশেই বাংলাদেশ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হওয়ার পৌরব অর্জন। বাংলাদেশসহ এ উপমহাদেশের কোটি কোটি পথহারা, দিশেহারা, বিভ্রান্ত মানুষকে মহাসত্যের পথ প্রদর্শনের জন্য দো-জাহানের মালিক ও মোখতারে প্রিয় নবী (দঃ) এর পবিত্র বংশধর তথা আল ও আওলাদগণের মধ্য হতে অনেক মহান বুজুর্গ অলি- আল্লাহ প্রিয় নবী (দঃ) এর আধ্যাত্মিক ইংগিত ও নির্দেশ এ উপমহাদেশ তাশরিফ এনেছিলেন। তাদের অক্লান্ত পরিশ্রম, সীমাহীন আত্মত্যাগের ফলে উপমহাদেশের ঘরে ঘরে জ্বলে ওঠেছিল ইসলামের আলো। উপমহাদেশের আকাশে বাতাশে প্রতিধ্বনি হয়েছিল নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসূলাল্লাহ (দঃ) এর পবিত্র ধ্বনি। তাদের আধ্যাত্মিকতা ও রুহানীয়াতের পরশ পেয়ে এ উপমহাদেশেও সৃষ্টি হয়েছিল হাজার হাজার অলি, গাউছ, কুতুব। উপমহাদেশের বিভিন্ন স্থানে তাদের পবিত্র মাজার ও রওজা শরীফসমূহ আজও তাদের স্মৃতি, নিদর্শন নীতি ও আদর্শকে সমুজ্জল করে রেখেছে। #প্রকৃতপক্ষে_অলি_আল্লাহগণ_মৃ্ত্যুবরণ_করেন_না। এ পার্থিব জগতে থেকে তারা কেবল পর্দাই করে থাকেন। কিন্ত মানব জাতির মাধ্যে তাদের হেদায়েতের ধারা কখনও বন্ধ হয় না। ইহলৌকিক জীবনে তাদের সান্নিধ্য লাভ করে পথহারা মানুষ যেমনিভাবে হেদায়েত ও বরকত লাভ করে, তেমনিভাবে তাদের মাজার বা রওজা শরীফের জিয়ারতের মাধ্যমেও পথহারা মানুষ লাভ করে অফুরন্ত রহমত,নেয়ামত,ফয়েজ,বরকত। বিশেষ করে মহান অলিগণের পবিত্র 'ইয়াওমুল আরুছ' তথা মহান আল্লাহর সাথে তাদের মহামিলন দিবস অঝোর ধারায় বর্ষিত হয় এ নেয়ামত,রহমত,ফয়েজ ও বরকত। আর তাই অলি- ভক্ত মানুষ দিশেহারা পাগলপারা হয়ে ছুটে যান পবিত্র ওরছ মোবারকে। হাজারও নিন্দা- তিরস্কার তাদের রুখতে পারে না। প্রেমাস্পদের দিদারইতো প্রেমিকের একান্ত কামনা।
আরবীয় সৈয়দ বংশের প্রখ্যাত সুফী সাধক হযরত বাবা আদম (রাঃ) এর বংশধর উপমহাদেশের প্রখ্যাত অলি-আল্লাহ কুমিল্লা জেলার লাকসাম থানাধীন দোগাইয়া চাঁদপুর নিবাসী কুতুবে জমান,অলিয়ে মোকাম্মেল,মুর্শিদে বরহম,আলহাজ্ব হযরত মাওলানা শাহ্সুফী সৈয়দ মোহাম্মাদ আশরাফ আলী চাঁদপুরী শাহ্ (রাঃ) এর সুযোগ্য জ্যেষ্ঠ পুত্র হচ্ছেন গাউছে জমান হযরত আলী আযম চাঁদপুরী শাহ্ (রাঃ) ১৩০৪ বাংলা সনের ৪ঠা চৈত্র তার পবিত্র জন্মদিন। নিজ পিতা এবং মুর্শিদ হযরত মাওলানা শাহ্সুফী সৈয়দ মোহাম্মাদ আশরাফ আলী চাঁদপুরী শাহ্ (রাঃ) এর কাছেই তার প্রথমিক শিক্ষা সমাপ্ত হয়। এরপর তিনি নোয়াখালী জেলার রামগঞ্জ থানাধীন ফতেহপুর ফাজিল মাদ্রাসা থেকে তৎকালীন জামাতে উলার (ফাজিল) সনদ লাভ করেন। উচ্চশিক্ষা লাভের জন্য তিনি তার পিতার ইচ্ছা ও নির্দেশে হিন্দুস্থানে মোগল সম্রাট বাবর-এর শাহী মহল ফতেহপুর সিক্রিতে অবস্থিত বিশিষ্ট 'দাওরায়ে হাদিস' মাদ্রাসায় পড়াশুনা করেন এবং সেখানে ৫ বছর অধ্যয়ন করে তিনি পবিত্র তাফসির ও হাদিসশাস্ত্রে উচ্চতর ডিগ্রি লাভ করেন। এরপর স্বদেশে ফিরে এসে তার পিতা ও মুর্শিদের নির্দেশে তিনি ইসলাম তথা তরিকত জগতের খেদমতে আত্মনিয়োগ করেন। হযরত চাঁদপুরীশাহ্ কেবলা তাকে বয়াত এবং খিলাফত দান করেন এবং তার আধ্যাত্মিকতা ও রুহানীয়াতের পরশ দিয়ে তাকে পূর্ণ কামালিয়াতের দরজা দান করেন।
হযরত আলী আযম চাঁদপুরী শাহ্ (রাঃ) কেবলা ছিলেন যুগের অন্যতম শ্রেষ্ঠ হাক্কানী আলেম ও আবেদ। তার এবাদত ও রিয়াজতের বর্ণনা দেয়া সম্ভব নয়। তিনি তিনবার হজ্বব্রত পালন করেন এবং জিয়ারতে মোস্তফা (দঃ) এর সৌভাগ্য অর্জন করেন। তিনি পৃথিবীর বহু অলি- আল্লাহগণের পবিত্র মাযার জিয়ারতের মাধ্যমে রিয়াজত সাধনা করেন। আজমীর শরীফে হযরত খাজা গরীবে নাওয়াজ (রাঃ) হযরত নিজামুদ্দীন আউলিয়া (রাঃ) খাজা কুতুবউদ্দিন বখতিয়ার কাকী (রাঃ) এবং সেরহিন্দ শরীফে হযরত মোজাদ্দেদ আলফেছানী (রাঃ) এর পবিত্র মাযার শরীফে নিতি রিয়াজত সাধনা করেন।
কুমিল্লা জেলা নাঙ্গলকোট থানাধীন মক্রমপুর নিবাসী বিশিষ্ট জমিদার জনাব মৌলভী আশরাফ আলী চৌধুরীর সতী সাধ্বী কন্যা সৈয়দা আফরোজেন্নেছা চৌধুরানীর সাথে তিনি বিবাহ বন্ধণে আবদ্ধ হন। তিনি দুই পুত্র সন্তান এবং দুই কন্যা সন্তানের জনক ছিলেন। তার বড় শাহজাদা হযরত শাহ্সুফী সৈয়দ বদিউল আলম চাঁদপুরী শাহ্ ১৯৯৩ সালে ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহ........ রাজেউন) তার ছোট শাহজাদা বিশিষ্ট সুফী সাধক ও হাক্কানী আলেম হযরত মাওলানা শা্হসুফী সৈয়দ মোহাম্মাদ গাজীউল হক চাঁদপুরীশাহ (রাঃ) ২০২০ সালের ২২ জুন ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহ...... রাজেউন।) হযরত মাওলানা শা্হসুফী সৈয়দ মোহাম্মাদ গাজীউল হক চাঁদপুরীশাহ (রাঃ) কেবলার বড় শাহজাদা শাহ্সুফী আল্লামা সৈয়দ ড. রেজাউল হক চাঁদপুরীশাহ্ কেবলা দরবার পাকের বর্তমান সাজ্জাদানশীন।
হযরত আলী আযম চাঁদপুরী শাহ্ কেবলা (রাঃ) ছিলেন তার পিতা ও মুর্শিদ হযরত আশরাফ আলী চাঁদপুরী শাহ্ কেবলা (রাঃ) এর সুযোগ্য উত্তরসুরি এবং খলিফা।তার পিতা তাকে বেলায়েতের পূর্ণতা দান করে তরিকত জগতের খিদমতে নিয়োজিত ছিলেন। এ সুর্দীঘ সময়ে তিনি লক্ষ লক্ষ মানুষকে তরিকতের দীক্ষা দান করেন। অতঃপর এ মহান অলি আশেক ও ভক্তকুলকে দুঃখের সাগরে ভাসিয়ে ১৩৯৩ বাংলা সনের ১৪ ই চৈত্র তার প্রেমস্পদ মহান আল্লাহর সান্নিধ্যে চলে যান। (ইন্না-লিল্লাহ......রাজেউন।) তার পিতা ও মুর্শিদ হযরত আশরাফ আলী চাঁদপুরী শাহ্ কেবলা (রাঃ) এর পার্শ্বেই (ডানে) তিনি চিরশয্যায় শায়িত হন। তার 'ইয়াওমূল আরুছ' ওরছ মোবারক প্রতি বাংলা সনের ১৪ ই চৈত্র দরবার পাকে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়।

Пікірлер: 5
@yeasinarafat9455
@yeasinarafat9455 2 жыл бұрын
মাশাআল্লাহ
@ronyahmed5602
@ronyahmed5602 3 жыл бұрын
গাউছে জামান আলী আজম চাঁদপুরী শাহ।
@user-ev1ty3ey7u
@user-ev1ty3ey7u Жыл бұрын
মাশাল্লাহ
@yeasinarafat9455
@yeasinarafat9455 2 жыл бұрын
মারহাবা
@mohammadmorshedalam209
@mohammadmorshedalam209 2 жыл бұрын
❤️❤️❤️❤️
Blue Food VS Red Food Emoji Mukbang
00:33
MOOMOO STUDIO [무무 스튜디오]
Рет қаралды 35 МЛН
Пришёл к другу на ночёвку 😂
01:00
Cadrol&Fatich
Рет қаралды 5 МЛН
小丑和白天使的比试。#天使 #小丑 #超人不会飞
00:51
超人不会飞
Рет қаралды 39 МЛН
Blue Food VS Red Food Emoji Mukbang
00:33
MOOMOO STUDIO [무무 스튜디오]
Рет қаралды 35 МЛН